বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (বিমান) বর্তমানে বিশ্বের ১২টি দেশের ১৫টি আন্তজার্তিক গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে।

রবিবার জাতীয় সংসদের মাহমুদ উস সামাদ চৌধুরীর (সিলেট-৩)লিখিত প্রশ্নের জবাবে জাতীয় সংসদে এ তথ্য জানান তিনি। এর আগে বিকেলে সংসদের বৈঠক শুরু হয়।

এ সময় মন্ত্রী জানান, ভারত (কলকাতা), মিয়ানমার (ইয়াংগুন), থাইল্যান্ড (ব্যাংকক), সিঙ্গাপুর, মালয়েশিয়া (কুয়ালালামপুর), নেপাল (কাঠমুন্ডু), সংযুক্ত আরব আমিরাত (দুবাই ও আবুধাবী), ওমান (মাস্কাট), কাতার (দোহা), কুয়েত, সৌদি আর(রিয়াদ, জেদ্দা, ও দাম্মাম) এবং যুক্তরাজ্য (লন্ডন)।

তিনি বলেন, এছাড়াও বাণিজ্যিক সম্ভাব্যতা ও উপযুক্ত উড়োজাহাজ সংগ্রহ সাপেক্ষে স্থগিতকৃত দিল্লি ও হংকং এবং নতুন গন্তব্য হিসেবে গোয়াংজু, কলম্বো ও মালে-তে বিমানের সার্ভিস সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে।

মো. ইসরাফিল আলমের (নওগাঁ-৬) প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, হোটেল রূপসী বাংলা সংস্কার বা আধুনিকায়নের বা মেইনটেন্স এর কাজ গত ২০১৫ সালের পহেলা মার্চ শুরু হয়। এটি শেষ হওয়ার কথা ছিল গত বছরের ৩০ জুন। কিন্তু তা চলতি বছরের অক্টোবর পর্যন্ত সময় সীমা বাড়ানো হয়েছে। সংস্কার কাজ শেষে হোটেল ইন্টারকন্টিনেন্টাল হোটেল গ্রুপস এর কাছে হস্তান্তর করা হবে। পরে উদ্বোধন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here